মেনু নির্বাচন করুন
পাতা

কী সেবা কীভাবে পাবেন

অফিসটি মূলত: প্রশাসনিক অফিস হওয়ায় এ অফিসটি অধীনস্থ ডাকঘরগুলোর মাধ্যমে সাধারণ জনগণ বা গ্রাহকগণকে সেবা প্রদান করে থাকে। এছাড়াও এ অফিসটি হতে জনগণ বা গ্রাহকগণ সরাসরি কিছু সেবা পেতে পারেন। ডাকঘরগুলোতে বিদ্যমান সেবা প্রাপ্তির বিষয়ে কোন অভিযোগ থাকলে সে বিষয়ে অভিযোগ দাখিল করে সুবিচার পেতে পারেন। কোন স্থানে ডাকঘর স্থাপন, বন্ধ করা, স্থানান্তর করা ইত্যাদি সংক্রান্ত সেবা পাওয়া যাবে। এছাড়াও, কোন গ্রাহক ডাকঘর সঞ্চয় ব্যাংকে টাকা জমা রেখে উত্তরাধিকারী মনোনয়ন ব্যতীত মৃত্যুবরণ করলে উক্ত মৃত গ্রাহকের উত্তরাধিকারীগণ আমানতকারীর জমাকৃত টাকা ফেরৎ পাওয়ার জন্য আবেদন করলে তা নির্ধারিত সীমা অতিক্রম করলে এ অফিস থেকে উক্ত টাকা মঞ্জুরি দেয়া হয়। এছাড়াও, এ অঞ্চলের পত্রিকাগুলোর রেজিস্ট্রেশন, বিভিন্ন প্রতিষ্ঠানের ফ্র্যাংকিং মেশিন রেজিস্ট্রেশন ও নবায়ন সংক্রান্ত সেবা এ অফিস থেকে পাওয়া যাবে। এছাড়াও, এ অঞ্চলের ডাক বিভাগ সংক্রান্ত বিভিন্ন তথ্যাদি এ অফিস হতে পাওয়া যাবে। অফিসটিতে ডাক বিভাগের কর্মকর্তা-কর্মচারীগণ তাদের চাকুরি সংক্রান্ত বিভিন্ন সেবা এবং কল্যাণমূলক বিভিন্ন সুবিধা পেতে পারেন। অফিসটিতে সরাসরি যোগাযোগ করে এ সকল সেবা পাওয়া যাবে না। সংশ্লিষ্ট ইউনিট এর মাধ্যমে এ অফিসটিতে আবেদন অগ্রায়ন করার পর তা প্রক্রিয়াকরণ করা হবে।


Share with :
Facebook Twitter